ইউটিউবার হিসাবে অনলাইনে কিভাবে সকল ভিউয়ার্সদের Social Website গুলোর সাথে যুক্ত রাখবেন। - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

ইউটিউবার হিসাবে অনলাইনে কিভাবে সকল ভিউয়ার্সদের Social Website গুলোর সাথে যুক্ত রাখবেন।

ইউটিউবার হিসাবে অনলাইনে কিভাবে সকল ভিউয়ার্সদের Social Website গুলোর সাথে যুক্ত রাখবেন।

Share This
যদি আপনি অনলাইনে কাজ করে থাকেন তাহলে অন্যতম একটা বিষয় আপনাকে মনে রাখতে হবে সেটি হল আপনি নিজেকে এমন ভাবে প্রেজেন্ট করুন বা উপস্থাপন করুন যাতে সহজেই লোকজন আপনাকে খুঁজে পাই। যেমন ধরুন আপনি নিয়মিত ইউটিউবে ভিডিও কনটেন্ট আপলোড দিচ্ছেন কিন্তু আপনার ভিউয়ার আপনার ভিডিওতে যে কমেন্ট গুলো দিচ্ছেন সেই কমেন্টস গুলোর উত্তর আপনি ঠিকঠাকমতো দিচ্ছেন না। এটা কিন্তু তাহলে ওয়ান সাইডেড কমিউনিকেশন হলো। এমন কমিউনিকেশন কিন্তু মিটিং এর জন্য কোন ভালো কিছু বয়ে আনবে না।

আরেকটি বিষয় এখানে উল্লেখযোগ্য, ধরুন আপনার ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম লিংক দিন ইন্টারেস্ট ইত্যাদি সোশ্যাল সাইট গুলোর প্রত্যেকটিতে আপনার অ্যাকাউন্ট রয়েছে। আপনি এগুলোতে খুব একটিভ থাকেন। কিন্তু আপনার ইউটিউব চ্যানেলের অধিকাংশ ভিউয়ার্স হয়তো তা জানে না। এখানেও আপনার সাথে কমিউনিকেশন এ তাদের সঙ্গে এক প্রকারের দূরত্ব বজায় থাকল। এটিও কোনো ভালো বিষয় নয়। ইউটিউব কর্তৃপক্ষ ইউটিউব এর ইউজার ইন্টারফেস এবং ইউজার এক্সপেরিয়েন্স এর মধ্যে একটা সঠিক মেলবন্ধন ঘটাতে চাইছেন। এই উদ্দেশ্যে ইউটিউব কর্তৃপক্ষ একজন ইউটিউবার এর চ্যানেল এর ব্যানারে বা চ্যানেল আর্ট এ অনধিক পাঁচটি সোশ্যাল সাইট বা ওয়েব সাইট এর লিঙ্ক এড করার সুযোগ দিয়েছেন। যার মাধ্যমে আপনি চাইলে আপনার ইউটিউবের ভিউয়ার্স দের বিভিন্ন সোশ্যাল সাইট অথবা ওয়েবসাইটে যাওয়ার রাস্তা করে দিতে পারেন। যার মাধ্যমে আপনার ইউটিউব এর ভিউয়ার্সদের সোশ্যাল সাইট বা ওয়েব সাইট গুলোর সাথে একটি যোগাযোগ রক্ষা হবে।

প্রশ্ন: ইউটিউব এ কতগুলো সোশ্যাল সাইট বা ওয়েব সাইটের লিংক এড করা যায়?

উত্তর: ইউটিউবে আপনি একাধিক সোশ্যাল সাইট বা ওয়েব সাইট এর লিঙ্ক এড করতে পারবেন তবে আপনার চ্যানেল আর্ট বা ব্যানারে কেবলমাত্র প্রথম পাঁচটি লিঙ্ক ডিসপ্লে হবে।

প্রশ্ন: আমি আমার চ্যানেলের হোমপেজ ছাড়া আর কোন লে-আউট দেখতে পাচ্ছি না কেন? এই অবস্থায় আমি কিভাবে সোশ্যাল সাইট বা ওয়েব সাইটের লিঙ্ক এড করবো?


উত্তর: এর সমাধান হলো আপনি হয়তো আপনার চ্যানেলের কোন সেটিংস অজান্তেই পরিবর্তন করে ফেলেছেন বা পূর্বে থেকেই পরিবর্তন করা আছে। এই সমস্যাটির সমাধান করতে
# প্রথমে আপনার চ্যানেল লোগোতে ক্লিক করে ইউর একাউন্ট অপশনে ক্লিক করুন।
# আপনার চ্যানেল আসলে সেখান থেকে কাস্টমাইজ চ্যানেল অপশনটি সিলেক্ট করুন।
# চ্যানেল আর্ট বা ব্যানার এর নিচে গিয়ার আইকনটিতে ক্লিক করুন।
# একটি পপ আপ চ্যানেল সেটিংস উইন্ডো আপনার সামনে এসে হাজির হলে সেখানে গিয়ে customise the layout of your channel অপশনটিকে অন করে দিন। এরপর সেভ করে বেরিয়ে আসুন।
 
বি:দ্র- উপরোক্ত ধাপগুলো ঠিকঠাকমতো করলে আপনার চ্যানেলের সমস্ত লে-আউট ভেসে উঠবে এবং আপনি এতে যে কোন পরিবর্তন করতে পারবেন।

প্রশ্ন: ইউটিউব চ্যানেলে অর্থাৎ চ্যানেল আর্ট বা ব্যানারে কিভাবে সোশ্যাল সাইট লিংক এড করতে হয় দয়া করে একটু হাতে-কলমে শেখাবেন কি?

 
ইউটিউব চ্যানেল অর্থাৎ ইউটিউব চ্যানেল আর্ট বা ব্যানারে কিভাবে সোশ্যাল সাইট লিংক এড করতে হয় তা দেখতে ও জানতে আমার নিচের এই ভিডিও টিউটোরিয়ালটি দেখে সে মোতাবেক করুন আশা করি কোন সমস্যা হবে না।

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages