আপনার ফেসবুক প্রোফাইলটিকে পেইজ বানিয়ে ফেলুন আর অনলাইন সেলিব্রিটি বনে যান। - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

আপনার ফেসবুক প্রোফাইলটিকে পেইজ বানিয়ে ফেলুন আর অনলাইন সেলিব্রিটি বনে যান।

আপনার ফেসবুক প্রোফাইলটিকে পেইজ বানিয়ে ফেলুন আর অনলাইন সেলিব্রিটি বনে যান।

Share This
 “মোঃ আকরাম উদ্ দৌলা একজন আদর্শ শিক্ষক, তিনি একই সাথে আধুনিক ও প্রযুক্তিমনা শিক্ষক ও বটে। অনলাইনেও তার বিচরণ সমানে। ফেসবুকের প্রোফাইলেও তার ফ্রেন্ডস সংখ্যা প্রায় ৫০০০ ছুঁই ছুঁই। ইদানিং তিনি একটি সমস্যায় পড়েছেন আর সেটি হলো ফেসবুকে তো আর ৫০০০ এর বেশি ফ্রেন্ডস নেওয়া যায় না। এদিকে তার ফ্রেন্ড রিকোয়েস্টের তালিকাও নেহাত কম নয়। কাকে রেখে কাকে নিবেন। এনিয়ে তিনি খুবই চিন্তায় আছেন। এছাড়াও ফেসবুকে অনেক শিক্ষক ও  ছাত্র-ছাত্রী তার নিকট অনেক কিছু জানতে চায়। তিনি চান অনলাইনে ছাত্র ও শিক্ষকদের মাঝে নিজের অর্জিত জ্ঞান শেয়ার করতে। কিন্তু সমস্যা হলো অন্য জায়গায়, ফেসবুকে শিক্ষক ও ছাত্র-ছাত্রী ছাড়াও পরিবারের সদস্য সহ আরও অনেকে যুক্ত আছেন যাদের নিকট তো এগুলো শেয়ার করার মতো নয়। তাছাড়া ফেসবুক প্রোফাইলের প্রাইভেসি বলে তো একটা কথা আছে।”



হ্যাঁ প্রিয় ভিউয়ারস, আপনিও যদি আকরাম উদ্ দৌলা স্যারের মতো পরিস্থিতিতে পড়ে থাকেন বা ভবিষ্যতে পড়ার সম্ভাবনা থাকে তবে আপনি ঠিক স্থানেই এসেছেন। এই অবস্থায় আপনি আপনার ফেসবুক প্রোফাইলটিকে ফেসবুক পেইজে কনভার্ট করে নিন। আপনার প্রোফাইলে থাকা ৫০০০ ফ্রেন্ডস অটোমেটিক্যালি আপনার পেইজের লাইকার বা ফলোয়ার হয়ে যাবেন। প্রফাইলে ৫০০০ ফ্রেন্ডস লিমিট থাকলেও পেইজে কিন্তু এই সিমাবদ্ধতা নেই। পার্থক্য শুধু একটাই ফেসবুক পেইজে ফ্রেন্ডস বলে কোন শব্দ নেই এখানে সকলেই আপনার পেইজের লাইকার। যে কেউ আপনার পেইজে লাইক দিলেই আপনার সাথে তিনি যুক্ত হয়ে গেলেন। এখানে আপনি আপনার পেইজে লক্ষ লক্ষ লাইক অর্জন করতে পারেন। আপনার পেইজে যত লাইক থাকবে অনলাইন সেলিব্রিটি হিসেবে আপনার সুনাম তত ছড়িয়ে পড়বে। আপনার জ্ঞান আপনি আপনার পেইজের মাধ্যমে সারা পৃথিবীর ফেসবুক প্রেমীদের মাঝে ছড়িয়ে দিতে পারবেন। 

প্রোফাইল কে পেইজে পরিণত করলে পোস্ট করা এবং তার শেয়ার করা ছাড়াও আরো কিছু বাড়তি সুবিধা যেমন আপনার পোস্ট পণ্য বা সেবা কে অধিক সংখ্যক লোকের নিকট শেয়ার করা সম্ভব হয়। আসলে কোন প্রোফাইলকে পেজে পরিনত করলেই সেই প্রোফাইলটি সম্পূর্ণ নতুন একটি পেইজ এ পরিনত হয় যা আপনার প্রোফাইল এর সঙ্গে সঙ্গতি রেখেই তৈরি হয়। যেমন- যখন আপনি কোন প্রোফাইলকে পেজে পরিনত করবেন তখন- 
১. প্রোফাইল এবং পেইজ দুটোই একসাথে বর্তমান থাকে। সুতরাং প্রোফাইলে আপনি আপনার একান্ত বিষয়গুলো ফ্রেন্ডস ও ফ্যামিলি মেম্বারদের নিকট শেয়ার করুন আর আপনার মেধা ও মনন শক্তির বহিপ্রকাশকে ছড়িয়ে দিন পেইজের মাধ্যমে সারা পৃথিবীর ফেসবুক প্রেমীদের মাঝে। যেমন আপনি গান গাইতে ভালবাসেন? তো সেটিই আপনি আপনার পেইজে আপলোড দিন দেখবেন আপনি আস্তে আস্তে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারবেন।

২. প্রফাইল ইমেজ, কভার ফটো এবং প্রোফাইল নেম ই পেজ নেমে রূপান্তর হয়। আপনি চাইলে আপনার পেইজের নাম পরিবর্তন করে নিতে পারবেন।
৩. প্রোফাইলের ফ্রেন্ডস, ফলোয়ার্স এবং যে সকল ব্যাক্তিদের আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন কিন্তু একসেপ্টেড হয়নি অর্থাৎ পেন্ডিং ফ্রেন্ড রিকোয়েস্ট গুলোকেও আপনি আপনার পেইজের ফলোয়ার হিসাবে অ্যাড করে নিতে পারবেন। 

৪. প্রোফাইলের ফটো বা ভিডিও গুলো কেও আপনি পেইজে নিয়ে আসতে পারবেন। কিন্তু উক্ত ফটো বা ভিডিও গুলোর ভিউ এবং অন্যান্য তথ্যগুলোকে কখনোই পেইজে ট্রান্সফার করা যাবে না।

৫. যদি আপনি কোন ভেরিফাইড প্রফাইল কে পেইজে পরিণত করতে চান তবে কথাটা নোট করে রাখুন আপনার প্রোফাইল থেকে ভেরিফাইড ব্যাজ রিমুভ হয়ে যাবে এবং আপনার নতুন পেইজটি ভেরিফিকেশনের জন্য পুনরায় সাবমিট করতে হবে। 

৬. এইযে রূপান্তরের শেষ পর্যায়ে গিয়ে আপনি আপনার পেজটির প্রিভিউ দেখতে পারবেন। 

৭. তো চলুন এবার দেখে নিই কিভাবে আপনার পার্সোনাল প্রোফাইল কে পেজে পরিণত করতে হয় তা হাতে-কলমে দেখে আসি।




No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages