YouTube চ্যানেলে Custom Url কিভাবে তৈরী ও ব্যবহার করবেন আসুন জানি সব কিছু! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Post Top Ad

YouTube চ্যানেলে  Custom Url কিভাবে তৈরী ও ব্যবহার করবেন আসুন জানি সব কিছু!

YouTube চ্যানেলে Custom Url কিভাবে তৈরী ও ব্যবহার করবেন আসুন জানি সব কিছু!

Share This

ইউটিউব কাস্টম ইউআরএল করার নিয়ম (২০১৯): 
আপনার ইউটিউব চ্যানেলটিকে অনলাইনে ব্র্যান্ডিং দিতে চান তাহলে আপনার ইউটিউব চ্যানেল টির একটি কাস্টম ইউআরএল প্রয়োজন হবে।  ইউটিউব চ্যানেলের কাস্টম ইউআরএল এমন একটি ফিচার তাহলো আপনার চ্যানেলে যদি 100 সাবস্ক্রাইবার হয়ে থাকে তবেই আপনি আপনার ইউটিউব চ্যানেলে কাস্টম ইউআরএল দিতে পারবেন। অনলাইনে আমি প্রায়ই বিভিন্ন ভিজিটর কে বিভিন্ন নামে এই বিষয়টি সার্চ করতে দেখেছি।  যেমন ধরুন কিভাবে ইউটিউব চ্যানেল custom URL করতে হয়? কিভাবে ইউটিউব চ্যানেল নেম পরিবর্তন করতে হয়?  কিভাবে ইউটিউব এ কাস্টম চ্যানেল পাওয়া যায়? ইত্যাদি !!!

আসলে ইউটিউব এ কাস্টম ইউআরএল ব্যাপারটি কেন এতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়ে আজকে আমি আলোচনা করব। আপনি যদি আপনার চ্যানেলটিকে একটি ব্র্যান্ড  হিসেবে দাঁড় করাতে চান তাহলে অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলে কাস্টম ইউআরএল দরকার। একটি ভালো ইউটিউব চ্যানেল নেম বলে দেয় আপনি কে এবং আপনি কি ধরনের ভিডিও বানাচ্ছেন আর সবথেকে মোদ্দা কথা হল আপনার ইউটিউবে যদি একটি কাস্টম ইউআরএল নেম থাকে তবে সেটা সহজেই আপনি এবং আপনার ইউটিউব চ্যানেলের ভিজিটর সকলে সেটা মনে রাখতে পারবেন। যদি আপনার চ্যানেলটি কাস্টম ইউআরএল পাওয়ার উপযোগী হয় আর আপনি যদি ইতিমধ্যে কাস্টম ইউআরএল সেট করে থাকেন তবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিজিটরদের সহজেই একটি ওয়েব এড্রেস দিতে পারছেন।  যেটাকে আমরা কাস্টম ইউআরএল বলছি অর্থাৎ একজন ওয়েব সাইটের ভিজিটর যেমন একটি নির্দিষ্ট ওয়েব এড্রেস লিখে সেই ওয়েবসাইটে যায় ঠিক তেমনি করে ওই ভিজিটর আপনার চ্যানেলে আপনার কাস্টম ইউআরএল এর মাধ্যমে প্রবেশ করতে পারবে ।  

আপনার চ্যানেলের Display Name, Username বা Current Vanity URL অথবা আপনার ইউটিউব চ্যানেলের সাথে সংযুক্ত কোন ওয়েবসাইটের ডোমেইন নেমটিও আপনার ইউটিউব চ্যানেল এর কাস্টমার কাস্টম ইউআরএল চ্যানেল হিসেবে সেট করতে পারেন যখন আপনি কোন কাস্টম ইউআরএল কারো কাছে শেয়ার করছেন আপনি এর শব্দগুলোকে ছোট হাতের বা বড় হাতের যাই লিখুন না কেন এতে কোন কিছু যায় আসে না আপনার ভিজিটর আপনার চ্যানেলে পৌঁছে যাবে একবার ইউ আর এল তৈরি হয়ে গেলে আপনি সহজে আর এটিকে পরিবর্তন করতে পারবেন না যাইহোক আপনি আপনার চ্যানেল থেকে কাস্টম ইউআরএল রিমুভ করে দিতে পারবেন এবং পরবর্তীতে নতুন করে আরেকটা কাস্টম ইউআরএল নেম ক্লেইম করতে পারেন। তবে মনে রাখবেন যে আপনি যদি একবার কাস্টম ইউআরএল পরিবর্তন করে ফেলেন বা চেঞ্জ করে ফেলেন তবে আপনার পূর্বের ইউআরএল টি অন্য কোন ইউটিউবারের নেওয়ার স্বাধীনতা আছে। মোদ্দা কথা হল আপনার কেবল মাত্র একটি কাস্টম ইউআর এল থাকতে পারবে এবং তা কোন চ্যানেল ওনার তার চ্যানেলে ট্রান্সফার করেনিতে পারবেনা। এই বিষয়ে আরও জানতে ও কাস্টম ইউআরএল কিভাবে করতে হয় তা জানতে আপনারা আমার এই টিউটোরিয়াল দেখে আসতে পারেন। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages