কোন রাউটার কিনবেন? কিভাবে ওয়ার্কপ্লেসে ওয়্য়ারলেস বা ওয়াইফাই ইন্টারনেট সংযোগ নিবেন? আসুন জানি সবকিছু! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Post Top Ad

কোন রাউটার কিনবেন? কিভাবে ওয়ার্কপ্লেসে ওয়্য়ারলেস বা ওয়াইফাই ইন্টারনেট সংযোগ নিবেন? আসুন জানি সবকিছু!

কোন রাউটার কিনবেন? কিভাবে ওয়ার্কপ্লেসে ওয়্য়ারলেস বা ওয়াইফাই ইন্টারনেট সংযোগ নিবেন? আসুন জানি সবকিছু!

Share This


সবাইকে আবার ও ইনফোটেকলাইফ.কম এর পক্ষ হতে একরাশ শুভেচ্ছা ও সালাম। আশা করি ভাল আছেন সবাই। মোঃ আনিসুল  হক প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষক। রাস্তার পাশে হওয়ায় আসতে যেতে নানান শিক্ষা কর্মকর্তার নানা আনাগোনা এই বিদ্যালয়টিতে । তিনি এখন চান তার বিদ্যালয়টিতে ডিজিটাইজড করতে,  এই লক্ষ্যে তিনি তার প্রতিষ্ঠানে ব্রডব্যান্ড কানেকশন ও নিয়েছেন। কিন্তু সেটি তিনি কেবল তার বিদ্যালয়ের অফিসে থাকা ডেস্কটপ বা কখনো কখনো ল্যাপটপে ইউজ করতে পারেন। কিন্তু বিদ্যালয়ের সকল শ্রেনীকক্ষ বা সকল শিক্ষককে ইন্টার নেটে আওতায় নিয়ে আসতে তিনি একটি পরিকল্পনা করেছেন। পড়েছেন মহা সংকটে, কারন বাজারে তো অনেক প্রকৃতির অনেক ধরনের রাউটার পাওয়া যায়।  কোন রাউটারটি তার প্রতিষ্ঠানের জন্য ভাল হবে? তার দামই বা কেমন হবে? সাধ্যে কুলাবে তো? আবার তা না হয় একটি রাউটার কিনলেন কিন্তু তা অফিসে এনে ফেলে রাখলে তো আর হবেনা। তা সেট আপ করতেও তো একজন আইটি এক্সপাট প্রয়োজন। তারও তো আবার একটা পারিশ্রমিক আছে। সব মিলিয়ে তিনি একটু দুশ্চিন্তাই আছেন।

হ্যাঁ, প্রিয় পাঠক, এতক্ষন যে, দৃশ্যকল্পটি বললাম তা এখনকার আর আগামী দিনগুলোর জন্য একটি নিয়মিত ব্যাপার  হয়ে দাঁড়াবে। আপনি বাসা, অফিস বা শিক্ষা প্রতিষ্ঠান যেখানেই হউক না কেন, আপনাকে আপনার প্রয়োজনে ইন্টারনেট কানেকশন আর রাউটার নিয়ে উপরোক্ত প্রশ্নগুলোর মুখো মুখি হতে হবেই এক সময়। তাই আজ আমি আপনাদের জানাব রাউটারের ভাল মন্দ আর সেই সাথে কোন রাউটারটি আপনার জন্য ভাল হবে, কোনটি আপনার সাধ্য আর নাগালের মধ্যেই।শুধু তাই নয়,  রাউটার কেনার পর কোন প্রকার আইটি এক্সপার্টের সাহায্য ছাড়াই আপনি যাতে নিজে নিজেই রাউটারের মাধ্যমে ওয়্যারলেস বা ওয়াই-ফাই কানেকশন নিতে পারেন তার জন্য আমি আপনাদের হাতে কলমে শিক্ষা দেব। এজন্য আপনাকে কি করতে হবে? না আপনাকে কিছুই করতে হবে না। শুধু উপরের দেওয়া ভিডিও ক্লিক করে জেনে নিন রাউটারের আদি অন্ত ও ওয়্যারলেস কানেকশ সেটআপ করার খুঁটি নাটি বিষয়। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages