গৃহ নির্মাণ ঋণ (House Building Loan): আপনার সকল প্রশ্নের উত্তর জানুন আর অন্যকে জানান! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

গৃহ নির্মাণ ঋণ (House Building Loan): আপনার সকল প্রশ্নের উত্তর জানুন আর অন্যকে জানান!

গৃহ নির্মাণ ঋণ (House Building Loan): আপনার সকল প্রশ্নের উত্তর জানুন আর অন্যকে জানান!

Share This


বাংলাদেশ সরকার প্রজাতন্ত্রের সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের জন্য গৃহ-ঋণ প্রকল্প চালু করতে যাচ্ছে। আর এ লক্ষ্যে  সম্প্রতি গত ৩০ শে জুলাই সোমবার ২০১৮ খ্রিস্টাব্দ(মোতাবেক ১৫ ই শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার  অর্থ মন্ত্রনালয়ের উপসচিব সাইদুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করে। ৩১ শে জুলাই মঙ্গলবার দেশে সকল পত্র-পত্রিকা ও সংবাদ মাধমে তা একযোগে প্রকাশিত হয়। 
গৃহ নির্মাণ ঋণ নিয়ে আপনার সকল প্রশ্নের উত্তর, কিভাবে লোন পাবেন, কোন কোন ব্যাংক লোন দেবে যাবতীয় প্রশ্ন ও তার উত্তর নিয়ে আমি উপরের ভিডিও টিউটোরিয়ালটি বানিয়েছি। চাইলে দেখে আসতে পারেন। আমি ইন্টারনেট ঘেটে দেখেছি গৃহ নির্মাণ  ঋণ নিয়ে এমন তথ্য বহুল ভিডিও আপনি দ্বিতীয়টি পাবেন। 


যেভাবে শুরু

এত বৃহৎ পরিসরে গৃহঋণ প্রকল্প বাংলাদেশে নতুন হলেও সিঙ্গাপুরের মত দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের চাকরিজীবনের প্রথমদিনেই ফ্ল্যাট ও গাড়ির চাবি ধরিয়ে দেয়া হয়। ফলে বাকি জীবনে তাদের বড়ধরনের চিন্তা আর চাওয়া-পাওয়ার কোন কিছুই বাকী থাকেনা। এর ফলে দেশটি এগিয়েছে অবিশ্বাস্যভাবে। আমাদের দেশটিও এখন স্বল্পউন্নতদেশের তালিকা থেকে উঠে এসে উন্নয়নশীল দেশে মহাসড়কে যাত্রা শুরু করেছে। তাই সরকারি কর্মচারীদের জন্য স্বল্পসুদে ও সহজ শর্তে ফ্ল্যাট ঋণ দেয়া খুবই জরুরি। চাকরিজীবনে সহজ কিস্তিতে কিংবা ভাড়ার টাকায় ফ্ল্যাটের মালিক হতে পারলে সরকারি চাকরিজীবীদের নৈতিকতা ও কাজের গুণগত মান আরও উন্নত হবে। এ ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের পৃথক কোয়ার্টার নির্মাণ করার চাপও অনেকাংশে কমে আসবে। আর বেশি কিছু লিখলাম না বাকী টুকু উপরের ভিডিও থেকে জেনে নিন। 



No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages