Camtasia Studio 5 ফুল ভারসন এবং সাথে ১০০% কার্যকরী - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

Camtasia Studio 5 ফুল ভারসন এবং সাথে ১০০% কার্যকরী

Camtasia Studio 5 ফুল ভারসন এবং সাথে ১০০% কার্যকরী

Share This
সকলকে আমার ব্লগে আবার স্বাগত জানাচ্ছি। বিশ্ব বিখ্যাত adobe corporation যখন ভিডিও এডিটিং সফটওয়্যার দিয়ে সারা পৃথিবীতে মাতিয়ে চলেছিল।  তখনই থেকে TechSmith এর Snagit এবং পরবর্তীতে camtasia studio 5 তার কাস্টমারদের কে তার পরিপূর্ণ satisfaction দিয়ে ধরে রাখতে সক্ষম হয়েছিল। সে অনেকদিন হল কিন্তু তাই বলে সেই Camtasia Studio 5 এর আবেদন কিন্তু আজও ফুরাইনি।  হা বন্ধুরা আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি ভিডিও এডিটিং এর বিখ্যাত সফটওয়্যার camtasia studio 5 তাও আবার ফুল ভার্সন । তো এই নামি-দামী সফটওয়্যার টি ডাউনলোড করার আগে যারা এটি সম্পর্কে কম জানেন তাদের এই সফটি সম্পর্কে কিছু জানানোর জন্য ভেতর থেকে তাগিদ অনুভব করছি---


রেকর্ডিং এর তিনটি আলাদা অপশন:

 রেকর্ডিংয়ের কথা আসলেই আপনার প্রথমে যে বিষয়টি মাথায় আসবে তা স্ক্রীন রেকর্ডিং। টেক-স্মীথ কোম্পানী তাদের বিখ্যাত সফট Snagit নামের সফটিতে এবিষয়টি তো অন্তর্ভুক্ত করেইছিল। কিন্তু কাকতালীয় হলেও এই বিষয়টি সত্য যে, Camtasia 5 এই স্ক্রীন শট এর সাথে Audio, Video এবং Screen Recording এই তিনটি বিষয়কেই অন্তর্ভুক্ত করে। 

একটি পরিপূর্ন সফটওয়্যার:
যারা Camtasia Studio নামের সফটওয়্যারটির নাম আগে কখনো শুনেননি তাদের জন্য বলছি ডেস্কটপ নামক কোন মুভি যদি বানাতে চান তাহলে এটি  কমপ্লিট সফটওয়ার কারন  এটি আপনার ডেস্কটপের সকল একটিভিটি রেকর্ড করতে সক্ষম এবং তা এডিটিং এর মাধ্যমে আর ও প্রফেশনাল লুক দেওয়া সম্ভব।
আর আপনি যদি একজন পুরোনো ইউজার হয়ে থাকেন তাহলে দেখবে আগের ভারসন গুলো থেকে এর পার্থক্যটা কোথায়।

মাইক্রোসফট ডক্যুমেন্ট এর ন্যায় অটো সেভ(Auto Save) এর ব্যবস্থা: 

মাইক্রোসফট ডক্যুমেন্ট এর ন্যয় এতে Automatically Save এর ব্যবস্থা রয়েছে। যাতে করে কোন কারনে আপনার সিস্টেমের কোন সমস্যা হলে বা সিস্টেম হ্যাং করলে বা ক্রাশ করলে ও আপনি আপনার করা কাজ ফেরত পেতে পারেন।

প্রায় সকর ধরনের মাল্টিমিডিয়া ফরম্যাট অন্তর্ভুক্ত: 


এডিট করা ভিডিওকে  iPod, Flash movies, Quicktime and Windows Media সহ ইউটিউবে প্রকাশ করার উপযোগী করে তুলতে সম্ভাব্য সকল অপশন এতে রাখা হয়েছে। এই অপশনগুলো Version 4 এও বিদ্যমান  ছিল কিন্তু ক্যামটেসিয়া ৫ এ  ভিডিও এনকোডিং প্রসেসটা আর ফাস্ট বা দ্রুত যা ব্যবহারকারি একবার ব্যবহার করলেই বুঝবেন।

দুটি ফাংশনাল কী (F9, F10)দ্বারা স্ক্রীনশটকে মুভিতে রুপান্তর করা যায়ঃ

Castasia Studio 5 আপনাকে Qarbon ViewletBuilder এর মত করে ফুল মোশন ভিডিও নির্মান করার সুবিধা দেয়। চলমান স্ক্রীনের স্নাপশট নিতে প্রতিবার আপনার রেকর্ড বাটন(F9) বাটন চাপুন ঠিক যেমন করে আপনি ক্যামেরার শার্টার বাটন চাপেন। যখন শেষ হবে তখন (F10) বাটন চাপুন আপনার সকল স্ক্রিন শট এক ক্লিকেই মুভি ফরম্যাটে পরিনত হবে (এ্যানিশেন Stop করতে ভুলবেন না)


অটো স্মার্ট ফোকাস: 

আর একটি এমন  বৈশিষ্ট্য রয়েছে যা ক্যামটেসিয়া স্টুডিও কে অন্যান্য সফটওয়ার থেকে একে আলাদা করেছে। সেটি হল স্মার্ট ফোকাস।  এটি যে কোন ভিডিওকে ফূল স্ক্রীন রেকর্ড করতে পারে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে জুম এবং  কী-ফ্রেম  এড করতে সক্ষম।

এটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও রেকর্ড করতে পারে যা আপনি ইউটিউবেও আপলোড করতে পারবেন।
সফটওয়্যার টি ফুল ভারসন করতে এই খানে যান আর দেখুন পুরো প্রসেস।

আমিতে বলব এমন একটি সফটওয়্যার সবসময় আপনার  হাতের কাছে থাকা জরুরী। তো আর দেরী কেন ডাউনলোড করুন এক্ষনই--



No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages