ডাউনলোড করে নিন পৃথিবী সেরা দুটি ইন্টারনেট ব্রাউজার Mozilla Firefox এবং Google Chrome যা আপনার কাজে আসবেই আসবে। - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

ডাউনলোড করে নিন পৃথিবী সেরা দুটি ইন্টারনেট ব্রাউজার Mozilla Firefox এবং Google Chrome যা আপনার কাজে আসবেই আসবে।

ডাউনলোড করে নিন পৃথিবী সেরা দুটি ইন্টারনেট ব্রাউজার Mozilla Firefox এবং Google Chrome যা আপনার কাজে আসবেই আসবে।

Share This
সবাইকে আবার ও শুভেচ্ছা। আজ আপনাদের মাঝে আসলাম নতুন দুটি ইন্টারনেট ব্রাউজার(Internet Browser) নিয়ে। যা পৃথিবীর ৮০ ভাগ অনলাইনার ব্যবহার করে থাকেন। আপনার কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার পর আপনি টাস্ক(Task Bar) বারে বামে একটি ডিফল্ট ব্রাউজার(Default Browser) দেখতে পাবেন যার নাম ইন্টারনেট এক্সপ্লোরার(Internet Explore) এটি উইন্ডোজ নির্মাতা মাইক্রোসফট এর নিজস্ব ব্রাউজার যা শুরুতে ব্যবহারকারীর প্রয়োজন মেটাতে পারলেও পরবর্তীতে এর নির্মাতা প্রতিষ্ঠানটি একে ততটা ইউজার ফ্রেন্ডলি(User Friendly) করে আমাদের সামনে উপস্থাপন করতে পারেননি। উইন্ডোজের নতুন নতুন ভারসন বের করে মাইক্রোসফট (Microsoft Corporation)  আমাদের যতখানি ঘোরের মাঝে রেখেছে, ইন্টারনেট এক্সপ্লোরারের আপডেট (Internet Explore) করতে তারা ততটােই উদাসীনতা দেখিয়েছে। ফলে যা হবার তাই হয়েছে, এশুন্যতা দখল করে নিয়েছে অনলাইন জগতের জায়ান্ট গুগল কর্পোরেশন(Google In-corporation) এবং আর এক বিখ্যাত কোম্পানী ফায়ার ফক্স মজিলা(Mozilla Firefox)। যাদের নাম এখন বিশ্ব জোড়া। বিখ্যাত এই প্রতিষ্ঠান দুটি তাদের ব্যবহার কারীর দিকটা মাথায় রেখে একের পর আপডেট বের করে আসছে। নতুন নতুন ফিচার যোগ করছে তারা তাদের আপডেট ভার্সনগুলিতে। আপনিই বা কেন পিছিয়ে থাকবেন। পড়ে থাকবেন সেই ইন্টারনেট এক্সপ্লোরারের যুগে। এদুটি ব্রাউজারের সবচেয়ে বড় সুবিধা হল এরা তার ব্যবহার কারীর চাহিদার উপর ভিত্তি করে প্রতিনিয়ত নতুন নতুন এ্যাডঅন(Add-on) বা প্রাগিন(plugin) তৈরী করে যাচ্ছে। যা তাদের নিয়ে গেছে এক নতুন উচ্চতায়। কোটি কোটি অনলাইনার তার প্রয়োজন অনুসারে এসব প্লাগিন ব্যবহার করছে। এখন আমরা ব্রাউজার বললেই বুঝি হয় Google Chrome না হয় Mozilla Firefox। আপনি যদি অনলাইনে নতুন হয়ে থাকেন তাহলে এই ব্রাউজার খোজ আপনি পাবেন কোথায়? আপনি যদি একজন এক্সপার্ট হয়ে থাকেন তবে, হয়ত সার্চ ইঞ্জিনে সার্চ দিয়ে পেতে পারেন। পেলেও ডাউনলোড করাটা আরও ঝামেলা কারন আপনি ডাউনলোড বাটনে ক্লিক করলের আর প্রথমে অনলাইন ইন্সটলার ডাউনলোড হল আর আপনি তা ডাউনলোড করলেন। এখন সেটি রান করালেন আর কিছু ক্ষন ডাউনলোড হবার পর ইন্টারনেট ডিসকানেক্ট হয়ে ‍গেল আবার আপনাকে শুরু থেকে ডাউনলোড করতে হবে। পডে গেলেন মহা ঝামেলায়। না আপনাকে আর এভাবে খোজ করতে বা ঝামেলা পোহাতে হবে না্। ইনফোটেক লাইফের একজন পাঠক হিসাবে আপনি এখান থেকে এই পোস্টের মাধ্যমে দুটি ব্রাউজারই ডাউনলোড করতে পারবেন। আপনার কম্পিউটারে যদি ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার থাকে তবে অতি সহজে এটি ব্যবহার করে আপনি আপনার পছন্দের ব্রাউজারটি ডাউনলোড করে নিতে পারবেন।  তো আর কথা না বাড়িয়ে নীচের ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করেনিন আপনার পছন্দের ব্রাউজারটি।

Download Google Chrome



Download Mozilla Firefox
 ভাল থাকবেন সবাই। আবারও দেখা হবে নতুন কোন টপিকস নিয়ে অন্য কোন দিন। সেই পর্যন্ত সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায়।

ই লেখাটি যদি আপনার ভাল লেগে থাকে, তাহলে দয়া করে শেয়ার করতে ভুলবেন না। শেয়ার করতে উপরের বাটনগুলি যেটিতে আপনার একাউন্ট আছে সেটিতে ক্লিক করুন আর শেয়ার করুন। দয়া করে আমাদের সাইট কেমন লাগছে নীচে কমেন্টের মাধ্যমে আমাদের জানান। 

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages