ডাউনলোড করুন বাংলা লেখার রাজকীয় সফ্টওয়্যার Download Avro Keyboard, লেখা আর পরিবর্তন হবেনা! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

ডাউনলোড করুন বাংলা লেখার রাজকীয় সফ্টওয়্যার Download Avro Keyboard, লেখা আর পরিবর্তন হবেনা!

ডাউনলোড করুন বাংলা লেখার রাজকীয় সফ্টওয়্যার Download Avro Keyboard, লেখা আর পরিবর্তন হবেনা!

Share This

অনলাইন জগতে বাংলা লিখতে কে না চায়। আপনি যদি মনে প্রানে বাংলা নাও হন, হতে পারেন আপনি ইংরেজীতে দক্ষ, আর সব কাজের মত অনলাইনে লেখার কাজটা আপনি হয়ত বা ইংরেজীতেই সম্পন্ন করেন। তবু বাংলার হেসেলঘরে কী একটি বারের মত ঢুকতে ইচ্ছে করে না? করবে না আবার অবশ্যই করে! যত ই মাছ, মাংশ, চাইনিজএর নাম করে বিদেশী খাবার ভক্ষন করেনা কেন? বছরে একবার তো কচু শাক খেতে ইচ্ছে করে! কী করে না? তা আতেল বাঙালী হলে কোন কথা নেই, আমার মত বাংলা পোকা হলে আপনার এই দাওয়া খানি লাগবেই লাগবে। আমি বাপু একে বারে মনে প্রানে বাঙালী তাই তো গান শুনলেই.......


একতারা বাজাইলে মনে পইডা যায়, আমার একতারা.......................
একদিন বাঙালী ছিলাম রে..............................” 
আসলেই বাঙালী মানেই বাংলার প্রতি আসক্তি, আর এ আসক্তি বাঙালী হিসেবে কখনই এডিয়ে চলা সম্ভব নয়। তাই ইনফোটেক লাইফের পক্ষে আপনাদের জন্য এবার নিয়ে এলাম বাঙলা লেখার সফটওয়্যার  Avro Keyboard। কম্পিউটারে বাংলা লেখাটা ছিল প্রায় অসম্ভব। সেই অসম্ভবকে তখন সম্ভব করে দেখিয়েছিলেন, আমাদের মহা-মহিম শিক্ষক শ্রদ্ধেয় মোস্তফা জব্বার স্যার। রোপিত হল কম্পিউটার আর ইংরেজীর রাজত্বে বাংলার ছোট একটি বৃক্ষ। তথন সম্ভবত ১৯৯৭-৯৮ সাল। মোস্তফা জব্বারে বিজয় সফটওয়্যারটি ছিল তখন বাংলা লেখার একমাত্র সফটওয়্যার। যদি ও এর সীমাবদ্ধতা তখনই ধরা পড়েছিল। এ সফটওয়ারটি দিয়ে তখন কোন রকমে অফিস আদালতের কাজ চলত। অনলাইনে বাংলা লেখা তখনও অসম্ভব ছিল। কারন লেখাগুলো পরিবর্তন হয়ে যেত। ইউনিকোডের রাজ্যে আমরা তখও প্রবেশ করিনি। এ সুবিধা থেকে মুক্তি দিতে Avro Keyboard এর আগমন। বাংলায় ইউনিকোডের সাধ দিতেই Avro Keyboard । আপনার লেখা আর এখন পরিবর্তন হবেনা। আর সফটওয়ারটি চালানো এত সোজা যে, যে কোন লোক ‍যিনি কখনো বাংলায় লিখেননি তিনিও এর দ্বারা বাংলায় লিখতে পারবেন। বেশি কথা না বলে আসুন সফটওয়্যারটি ডাউনলোড করি। ডাউনলোড করতে নিচের ডাউনলোড় বাটনটিতে ক্লিক করুন।


ডাউনলোড করা শেষ হলে আর দশটি সফটওয়ারের মত এটিকে ইনসটল করুন। আর ব্যবহার করতে থাকুন আর বাংলায় লিখতে থাকুন অবিরাম। ভাল থাকবেন সবাই। 

ই লেখাটি যদি আপনার ভাল লেগে থাকে, তাহলে দয়া করে শেয়ার করতে ভুলবেন না। শেয়ার করতে উপরের বাটনগুলি যেটিতে আপনার একাউন্ট আছে সেটিতে ক্লিক করুন আর শেয়ার করুন। দয়া করে আমাদের সাইট কেমন লাগছে নীচে কমেন্টের মাধ্যমে আমাদের জানান। 

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages