পৃথিবীর অর্ধেকের ও বেশি অনলাইনার ফেসবুক ব্যবহার করেন! আবাল, বৃদ্ধ-বনিতা সবাই এই জ্বরে আক্রান্ত ! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

পৃথিবীর অর্ধেকের ও বেশি অনলাইনার ফেসবুক ব্যবহার করেন! আবাল, বৃদ্ধ-বনিতা সবাই এই জ্বরে আক্রান্ত !

পৃথিবীর অর্ধেকের ও বেশি অনলাইনার ফেসবুক ব্যবহার করেন! আবাল, বৃদ্ধ-বনিতা সবাই এই জ্বরে আক্রান্ত !

Share This
সবাই কে আবারও ইনফোটেক লাইফ.কম এর পক্ষ থেকে একরাশ শুভেচ্ছা। বর্তমান যুগ বিজ্ঞান ও প্রযুক্তির যুগ এ যুগে আমরা সকলে এতটা প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছি যে, এটা ছাড়া আমরা এক মহুর্ত ও কল্পনা করতে পারি না। যেমন ধরুন ফেসবুকের কথাটাই বলি। বিশ্ব-ব্যপী একটি সামাজিক গন-মাধ্যম কি করতে পারে আর কি করতে পারে না তা আমরা বা বিশ্ববাসী দেখেছি। মিশরের তাহরির স্কয়ার থেকে ঢাকার গণজাগরন মঞ্চ কোথাও যেন একটা যোগসুত্র আছে! হ্যা মধ্যপ্রাচ্যের তথাকথিত আরব বসন্তের সুচনা আর বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের নতুন প্রজন্মের উথ্থান; এ যেন সারা পৃথিবীর বিভিন্ন ধর্ম-গোত্রের মানুষকে একই সুতায় গেথে দেওয়া।


একটি সমীক্ষা বলছে, সারা বিশ্বে অনলাইনে যুক্ত থাকা মানুষের অর্ধেকই যুক্ত আছেন সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুকে। প্রতি মাসে অনলাইনে থাকেন এমন জনসংখ্যার অর্ধেকই প্রতি মাসে ফেসবুকে যুক্ত থাকছেন। ফেসবুকের তথ্য অনুযায়ী, গত জুন মাসের শেষ দিকে ফেসবুকের ব্যবহারকারী ১৪৯ কোটি, যা বেড়েছে প্রায় ১৩ শতাংশ। এ হিসাব অনুযায়ী সারা বিশ্বের মোট ইন্টারনেট ব্যবহারকারী বর্তমানে ৩০০ কোটি, যার প্রায় অর্ধেকই ফেসবুক ব্যবহার করছেন।

ফেসবুকের মোট ব্যবহারকারীর মধ্যে ৬৫ শতাংশ প্রতিদিন এটি ব্যবহার করছেন। আর সক্রিয় ব্যবহারকারী বাড়ার হার এমন থাকায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ফেসবুকের আয় ৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০৪ কোটি ডলারে। 


তৃতীয় প্রান্তিকে সবচেয়ে বেশি আয় আসতে পারে মোবাইল বিজ্ঞাপন থেকে। যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের এক হিসাবে দেখা গেছে, তাঁরা অনলাইনে প্রতি পাঁচ মিনিটের মধ্যে এক মিনিট কাটান নিজের স্মার্টফোনের ফেসবুকে। 
ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ সম্প্রতি একটি বার্তায় ফেসবুক সম্প্রদায়ের বেশ কিছু হালনাগাদ তথ্য জানিয়েছেন। এ তথ্য অনুযায়ী বর্তমানে প্রতি মাসে ফেসবুক ব্যবহার করেন ১৪৯ কোটি ব্যবহারকারী। এ ছাড়া ফেসবুকের মালিকানাধীন বিনা মূল্যে বার্তা আদান-প্রদানের অ্যাপ হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ৮০ কোটি, মেসেঞ্জার ব্যবহারকারী ৭০ কোটি এবং ছবি আদান-প্রদানের অ্যাপ ইনস্টাগ্রামের ব্যবহারকারী ৩০ কোটি। 
ফেসবুকের সেবা কার্যক্রমকে আরও বাড়াতে ইতিমধ্যে ফেসবুক কর্তৃপক্ষ ভিডিওর ওপর বেশি জোর দিয়েছে। এরই অংশ হিসেবে যাতে ব্যবহারকারীরা ত্রিমাত্রিক ভিডিও ফেসবুকে ব্যবহার করতে পারেন, সে বিষয়েও কাজ চলছে।তথ্যসুত্র - প্রথম আলো।

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages