প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগন যারা আছেন, তারা এখনই নামিয়ে নিন ডিজিটাল পিয়ানো শিক্ষার মহামুল্যবান বই। - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগন যারা আছেন, তারা এখনই নামিয়ে নিন ডিজিটাল পিয়ানো শিক্ষার মহামুল্যবান বই।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগন যারা আছেন, তারা এখনই নামিয়ে নিন ডিজিটাল পিয়ানো শিক্ষার মহামুল্যবান বই।

Share This
সবাই কে ইনফোটেক লাইফ.কম এর পক্ষ থেকে শুভেচ্ছা্, আশা করি সবাই ভাল আছেন। আমরা সবাই জানি দক্ষিন কোরিয়ার বোইয়াং কোম্পানী লিমিটেড  বাংলাদেশে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য পাচ হাজার ডিজিটাল পিয়ানো উপহার প্রদান করেছেন। সংগীত বিষয় প্রান্তিক যোগ্যতা অর্জনের জন্য বাংলাদেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষক প্রশিক্ষন একাডেমীতে এসকল পিয়ানো প্রদান করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় প্রতিটি জেলায় দুজন করে শিক্ষককে ডিজিটাল পিয়ানো অপারেশন এর উপর প্রশিক্ষন প্রদান করা হয়েছে।

পিয়ানো শিক্ষা

এছাড়াও বাংলাদেশের প্রতিটি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালযে একজন করে ৪২০ জন  শিক্ষককে এবিষয়ে প্রশিক্ষন প্রদান করা হযেছে। এছাড়া ২০১৪ সালের মধ্যে পিয়ানো প্রাপ্ত প্রতিটি বিদ্যালয়ের দু’জন করে শিক্ষককে পিয়ানো বিষয়ক দেওয়ার পরিকল্পনা হাতে নেওয়া হয় যা এখনো চলমান। পিয়ানোকে কেন্দ্র করে  প্রাথমিক স্তরে এত বিশাল এক কর্মযজ্ঞ আর কখনো হাতে নেওয়া হয়েছে বলে আমার জানা নেই। কিন্তু এবিষয়ে সঠিক ধারনা ও জ্ঞান অর্জনের জন্য যে ধরনের বই বাজারে থাকার দরকার তা বাংলাদেশে এখন অবধি খুব একটা প্রকাশ হয়নি। তাই প্রশিক্ষন কার্য ক্রম পরিচালনা ও প্রশিক্ষন গ্রহন করতে গিয়ে নানা তথ্যের অভাব পরিলক্ষিত হয় যা এই উদ্দেশ্যকে ব্যহত করে। উপরোন্ত পিয়ানো প্রশিক্ষনের ব্যপ্তিকাল মাত্র ২ দিন । যা কোনভাবেই একজন প্রশিক্ষনার্থীর জন্য যথেষ্ট নয়। তাই এই বিষয়ে আর জ্ঞানার্জনের বিষয়টি বার বার চলে আসে। এই সমস্যার সমাধান দিতে আজ আমি আপনাদের মাঝে একটি পিয়ানো প্রশিক্ষন বিষয়ক বই শেয়ার করব। বইটির নাম পিয়ানোফোর্ট বইটি আপনাদের জন্য লিখেছেন বাংলাদেশের একজন স্বনাম ধন্য সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব, শওকত আলি খান হিরন স্যার।

বইটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

তার সাথে আমার ব্যক্তিগত পরিচয়ের সুত্র ধরে এতটুক বলতে পারি যে, আমার চলার পথে যে সকল আলোকিত মানুষকে পেয়েছি উনি তাদের মধ্যে একজন। বাংলাদেশের সর্বোচ্চ প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন বোর্ড নেপ (NAPE) আয়োজিত প্রশিক্ষন কর্মশালায় উনার সাথে আমার পরিচয়। সদাহস্য এই মানুষটিকে দেখে বোঝার উপায় নেই যে তিনি এত জ্ঞানের অধিকারী। আসলে পৃথিবীর সব জ্ঞানীরাই বোধ হয় নিজেকে গুটিযৈ রাখেন। যাই-হোক তার কথা লিখতে গিয়ে তার লেখা বইটি সম্পর্কে  মনে হয় কম বলা হল। বইটিতে অত্যন্ত সহজ ও সরল ভাষায় পিয়ানো শিক্ষার খুটিনাটি বিষয় তুলে ধরা হয়েছে। যা আপনাদের সকলের কাজে আসলে লেখকের প্রচেষ্টা স্বার্থক হবে বলে আমি মনে করি।  ব্রইটি ডাউনলোড করতে নীচের ডাউনলোড বাটনে ক্লিক করুন অথবা উপরের কভার পৃষ্ঠার উপর ক্লিক করুন। আর ভাল লাগলে নীচে কমেন্ট করতে ভুলবেন না।

এখানে ক্লিক করুন

2 comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages