জাতীয় শিক্ষক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বইয়ের দরকার? তাহলেই এখনই ডাউন লোড করে নিন আপনার যেগুলো প্রয়োজন !!! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

জাতীয় শিক্ষক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বইয়ের দরকার? তাহলেই এখনই ডাউন লোড করে নিন আপনার যেগুলো প্রয়োজন !!!

জাতীয় শিক্ষক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বইয়ের দরকার? তাহলেই এখনই ডাউন লোড করে নিন আপনার যেগুলো প্রয়োজন !!!

Share This
আমরা যারা প্রাথমিক ও মাধ্যমিক  শিক্ষার সাথে জড়িত তাদের অনেকেরই এখন দরকার হয় প্রথম থেকে দশম শ্রেনীর পাঠ্য বইয়ের সফট কপি অর্থাৎ অনলাইন ভার্সন। কিন্তু আমারা এগুলো হয়ে খোজ করেও হয়ত তা পাইনা। কারন আমরা জানিনা কোন জিনিস কোথায় গেলে পাওয়া যায়। আর তাই আজ আমি আপনাদের সেই ওয়েব সাইটের সন্ধান দেব যেখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় যে কোন পাঠ্যবই ডাউনলোড করে নিতে পারবেন। তা হোউক না মা্দ্রাসার বা কারিগরি কিংবা সাধারন শিক্ষার বই! প্রাথমিক শিক্ষার মানউন্নয়ন বা শিক্ষার মানউন্নয়নের কথা বললেই বর্তমান যুগে তথ্যপ্রযুক্তি নির্ভর শিক্ষার বিষয়টা উঠে আসে। আর তাই শিক্ষার গুনগত মান নির্ভর করে,   একজন আলোকিত শিক্ষকের উপর। তাই আমাদের এই ঘুনে ধরা শিক্ষার পরিবর্তন আনতে চাই তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষক ও শিক্ষা ব্যবস্থা এবং প্রযুক্তি নির্ভর শিক্ষা উপকরন। আর একটি ভার্চয়াল পাঠ্যবই নিঃসন্দেহে এ উপকরনের মধ্যেই পড়ে যা আপনি প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন ও শিক্ষার্থীদের নিকট উপস্থাপন করে তাদের নিকট উপভোগ্য করে তুলতে পারবেন। তা্ই আর দেরী না করে চলে যান এই লিংকে আপনি চলে যাবেন ‘জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ওযেব সাইটে। এখানে ‍গিয়ে স্ক্রল করে নীচের ‍দিকে যান আর সিলেক্ট করুন আপনি কোন ধরনের বই ডাউনলোড করতে চান। সাধারন শিক্ষা, কারিগরি শিক্ষা, মাদ্রাসা শিক্ষা, সহায়ক বই যা চান। 


ধরুন আপনি প্রাথমিক শিক্ষার পাঠ্যবই ডাউনলোড করতে চান, তাহলে উপরের ছবিতে দেখানো সাধারন শিক্ষা অপশনে ক্লিক করুন। কিছুক্ষনের মধ্যেই আপনি পরবর্তী উইন্ডোতে পৌছবেন। এখানে আপনি আপনার ক্লাস বা শ্রেনী সিলেক্ট করুন। আপনি নিচের মত উইন্ডো দেখতে পাবেন। এখানে বাটনে ক্লিক করলে আপনি সরাসরি অনলাইনে বই পড়তে পারবেন। আর বাটনে ক্লিক করলে আপনি বই সরাসরি ডাউনলোড করে পরে পরে যখন খুশি পড়তে পারবেন।
তাহলে আর দেরী কেন? এখনই ডাউনলোড করে নিন আপনার পছন্দের বই আর চালিয়ে যান আপনার অনলাইন শিক্ষা কার্যক্রম। সবাইকে আবার ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানেই বিদায়।

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages