অনলাইন জগতের সেরা Download Manager! নামিয়ে নিন এখনই ; নিশ্চিত আপনাদের কাজে আসবেই! - জীবন গড়ি প্রযুক্তির সুরে ♫

Infotech Ad Top new

Infotech ad post page Top

অনলাইন জগতের সেরা Download Manager! নামিয়ে নিন এখনই ;  নিশ্চিত আপনাদের কাজে আসবেই!

অনলাইন জগতের সেরা Download Manager! নামিয়ে নিন এখনই ; নিশ্চিত আপনাদের কাজে আসবেই!

Share This
সবাইকে এর পক্ষ থেকে  সাদর আমন্ত্রন। আশা করি ভাল আছেন। আমরা অনলাইন জগতে বিভিন্ন উদ্দেশ্য বিভিন্ন কাজ করি। যে যাই করি  না কেন, আমাদের ডাউনলোডের নেশাটা বোধ করি সবা্রই আছে। কেউ গান ডাউনলোড করি, কেউ সফটওয়ার, কেউ বাংলা মুভি আবার কেউবা বই। ডাউনলোড ছাড়া আমাদের চলেনা। কিন্তু এই ডাউনলোাড করতে গিয়ে আমরা কতটা ঝাক্কি ঝামেলা পোহায়! তা আর বলে বোঝানোর নয়। ডাউনলোড করার জন্য বিভিন্ন ব্রাউজার তাদের ফিচারে বাই ডিফল্ট ডাউনলোডের ব্যবস্থা রেখেছে। কিন্ত তাদের ডাউনলোডারের অবস্থা খুব একটা সুবিধা জনক নয়। প্রথম অসুবিধা হল ডাউনলোডের গতি খুবই মন্থর, দ্বিতীয় অসুবিধা হল, এগুলোর অধিকাংশগুলো কোন রিজিউম সাপোর্ট নেই অর্থাৎ একবার ডাউনলোড করার সময় কোন ক্রমে ইন্টারনেট কানেকশন ডিসকান্কেট হলেই শেষ! আবার শুরু করতে হবে প্রথম থেকে। এই হল অনলাইনে ডাউনলোডের সাত কাহন। কি এঅবস্থা থেকে মুক্তি পেতে ইচ্ছে করেনা আপনাদের! আপনাদের এ বেহাল অবস্থা থেকে মুক্তি দিতে আজ নিয়ে এলাম ডাউনলোডারের রাজা অনলাইন জগতের সেরা আইডিএম(IDM=Internet Download Manager).
হ্যা Internet Download Manager হল বর্তমানে পৃথিবীর সেরা ডাউনলোডার। এর ব্যবহার, সুবিধা আর সহজে চালানোর বৈশিষ্ট্যিই বলে দেয় এটি সেরা ডাউন লোডার। আসুন এ Internet Download Manager কিছু দিক নিয়ে আলোচনা করি। সফটওয়ারটি রান করলে আপনি নিচের স্ক্রীন দেখতে পারবেন।



এর ফিচার গুলো দেখতে এখন বাটনে ক্লিক করুন। তো  আসুন দেখি এর কি কি বৈশিষ্ট্য আছে। নীচের স্ক্রীনশট দেখুন--- 


এতে রয়েছে ইউআরএল এ্যড করার মাধ্যমে ডাউনলোডের ব্যবস্থা। যার দ্বারা আপনারা সহজে ডাউন লোড করতে পারবেন।

কীভাবে ডাউনলোড করবেন?

তো আসুন আমরা জানব কিভাবে এর সাহায্যে আপনারা ডাউনলোড করবেন। ডাউনলোড করার জন্য আপনার নির্দিষ্ট পেইজে যান আর ডাউন লোড বাটনে ক্লিক করুন। দেখুন নীচের ছবিতে। ধরুন আমরা নামক ব্রাউজার ডাউনলোড করছি।  তাহলে দেখুন---


আপনি এখন সরাসরি নিচের স্ক্রীন দেখতে পারবেন। আর বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত ডাউনলোড করতে পারবেন।

অনেক ক্ষেত্রে ব্রাউজারের সাথে ম্যাচ না করার কারনে এর অটোম্যাটিক প্রসেস না আরাম্ভ হয়ে ব্রাউজারের ডাউনলোডার দ্বারা ডাউনলোড আরম্ভ হতে পারে। এক্ষেত্রে আপনি ইউআরএল এ্যাড করার মা্ধ্যমে Internet Download Manager দ্বারা আপনার ডাউনলোড করতে পারবেন। তো আসুন দেখি সেই পদ্ধতিতে আপনি কিভাবে ডাউনলোড করতে পারবেন। উপরের চিত্রের মত ডাউনলোড বাটনে ক্লিক করার পর এই চিত্রটি ও দেখতে পারেন।

উপরের চিত্রে দেখুন ব্রাউজারের দ্বারা ডাউনলোড আরম্ভ হয়েছে। নীল রঙের লিংকের উপর মাউসের ডান বাটনে ক্লিক করুন। একটি সাব-মেনু পরিলক্ষিত হবে, এখানে অপশন সিলেক্ট করুন। এখন ফিরে যান আপনার Internet Download Manager এ । এখানে বাটনে ক্লিক করুন। আপনি নিচের চিত্রের মত দেখতে পাবেন।


এখানে আপনার কপি করা ইউআরএল দেখতে পাবেন। না পেলে এই বক্সটিতে আপনার কপি করা ইউআরএল পেস্ট করুন। তারপর বাটনে ক্লিক করুন। সব শেষে আপনি আগের ন্যায় ‍বাটনটি দেখতে পাবেন। তো আর কি? ক্লিক করুন বাটনে আর মনের আনন্দে ডাউনলোড করতে থাকুন। 

ডাউনলোড করব কোথায় থেকে?

অনেক দামী আর মুল্যবান সফটওয়্যার এটি! কি ভাবছেন এর বর্তমান বাজার মুল্য ৮০ ডলার। কিন্তু আমাদের দেশে অনেক মেধা আছে যারা ফুল হ্যাক করে এটিকে আমাদের মত তৃতীয় বিশ্বের নাগরিকদের জন্য উম্মুক্ত করেছে। আজ আমি আপনাদের জন্য এর ফুল প্রি-এক্টিভেটেড ভারসনটি শেয়ার করব। কিছু করা লাগবেনা আপনাকে। শুধু ডাউন লোড করুন, ইনস্টল করুন আর ব্যবহার করু আজীবন। ডাউনলোড করতে নিচের সবুজ ডাউনলোড বাটনে ক্লিক করুন।

No comments:

Post a Comment

Infotech Post Bottom Ad New

Pages